ব্যথাবৃত্তের ক্রীতদাস
- মোহাম্মদ তারেক ০৫-০৫-২০২৪

যেটুকু আমার বলে এতদিন ভেবেছিল মন
আজ অবেলায় এসে দেখি সে আমার নয়,
এতকাল ছিল ফাঁকি, শুধু মিথ্যে আস্ফালন
মরিচীকা পিছু ধেয়ে হলো শুধু আয়ু ক্ষয়।
সময়ের ক্রোড়ে নতজানু হয়ে শুনি অপবাদ
অজানিতেই হলো ভুলের গিরী আরোহন,
বুক জুড়ে ছিল তার বালিয়াঁড়ী নয়নতে ফাঁদ
গরলে পূর্ণ ছিল মোহময়তার মিছে কাহন।

আজ আলো ক্ষয়ে গেছে, চোখে অমাবস্যার উল্লাস
হৃদয় গহনে নিভৃতে একাকীত্বের বসবাস,
আজ নীরবতা ভেদ করে জেগে উঠে কাঁদনের সুর
আজ মুক্তির স্বাদ চায় ব্যথাবৃত্তের ক্রীতদাস।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।